Dhaka Tuesday, April 16, 2024

নগদ বিকাশের মাধ্যমে গ্রাহকের টাকা ফেরত দিচ্ছে ধামাকা!


Published:
2021-10-20 18:27:59 BdST

Update:
2024-04-16 19:56:38 BdST

গ্রাহকের টাকা ফেরত দিচ্ছেন ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকা শপিং ডটকম (ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেডের) মালিক জসিম উদ্দিন চিশতি। তিনি গতকাল মঙ্গলবার সকাল থেকে নগদ, বিকাশ এমনকি রকেটের মাধ্যমে রিফান্ড শুরু করেছেন।
এর আগে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এক লাইভে এসে তিনি বলেছিলেন, আমি গ্রাহক ও সেলার টাকা ফেরত দিতে চাই। সে কথা অনুযায়ী তিনি গ্রাহকের টাকা রিফান্ড শুরু করেছেন বলে তিনি জানান। এক্ষেত্রে প্রথমে ছোট ছোট অর্ডার এবং ক্রমান্বয়ে বড় অর্ডারের রিফান্ড দেওয়া হবে।


এসম্পর্কে ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকা শপিং ডটকম (ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেডের) মালিক জসিম উদ্দিন চিশতি আমরা গতকাল হতে গ্রাহকের পেমেন্টকৃত টাকা রিফান্ড শুরু করেছেন। এক্ষেত্রে ক্রমান্বয়ে বড় অর্ডারের রিফান্ড দেওয়া হবে। কাস্টমারদের সাথে মোবাইলে যোগাযোগ করে বিকাশ-নগদ নম্বরের মাধ্যমে রিফান্ড করা হচ্ছে। আইনের বিধি নিষেধের কারণে আপনাদের শুধু মূল পেমেন্টকৃত টাকা প্রদান করা হচ্ছে।

ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ, নগদ বিকাশে গ্রাহকের টাকা ফেরত দিচ্ছে ধামাকা!

 

এদিকে, এর আগে ধামাকার এম.ডি ফেসবুকে লাইভে এসে জানান, আমাদের সকল ব্যাংক একাউন্ট ফ্রিজ করা আছে তাই সকলকে একটু ধৈর্য্য ধরতে অনুরোধ করেছিলেন। তিনি সকলের টাকাই ফেরত দিবেন। এছাড়াও তিনি মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান তার ব্যাংক একাউন্টগুলো আনফ্রিজ করার জন্য। তিনি আরও জানিছিলেন ব্যাংক একাউন্ট আনফ্রিজ হলে বড় এমাউন্টসহ সকলের টাকাই রিফান্ড করবেন। এছাড়াও সেলারদের পেমেন্টও শীঘ্রই শুরু করবে।

অন্যদিকে, রাশেদ আহমেদ নামে এক গ্রাহক কৃতজ্ঞ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এক স্টাটাসে বলেন, ধামাকা থেকে কল করে আমার কাছ থেকে নগদ নাম্বার নিয়েছে। অল্প পরিমান টাকা রিফান্ড করতেছে, কিন্তু শুরু তো হলো।

 

আশা করি এই ধারাবাহিকতা বজায় রেখে সবার টাকা রিফান্ড কমপ্লিট হবে। আমরা প্রতিটা টাকা রিফান্ড হওয়া পর্যন্ত আমরা সকল গ্রাহকদের সাথে থাকার চেষ্টা করব ইনশা আল্লাহ, আল্লাহ আমাদের প্রতিটা সৎ কাজের উপর তার খাশ রহমত বর্ষন করুন।আমীন।

 

রহমান মাহফুজ নামে আরেক গ্রাহক লিখেন, আসসালামু আলাইকুম
আলহামদুলিল্লাহ, অল্প পরিমানে হলেও রিফান্ড কার্যক্রম চালু হয়েছে । রিফান্ড কার্যক্রম সচল থাকাটাই এখন আমাদের প্রানের দাবী। ধামাকার এমডি সাহেব এবং সকলের সহযোগিতায় ইনশাআল্লাহ আল্লাহ আমাদের সামনের রাস্তা খুলে দিবেন। সকলের জন্য শুভ কামনা।

ধামাকা শপিং ডটকমের সেলার অ্যাসোসিয়েশনের গণযোগাযোগ বিষয়ক সমন্বয়ক জাহিদুর ইসলাম বলেন, ‘ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকা শপিং ডটকমের সেলার বা মার্চেন্ট হিসেবে প্রায় ৬৫০ জন এসএমই উদ্যোক্তা ২০২০ সালের ডিসেম্বর থেকে ধামাকা শপিং ডটকমের নির্দেশনা ও চুক্তি অনুযায়ী পণ্য সরবরাহ করে যাচ্ছিলাম।
‘কিন্তু দুঃখজনকভাবে তাদের সব ধরণের অ্যাকাউন্টগুলো ফ্রীজ করে দিয়েছে, ফলে ইচ্ছা থাকা সত্ত্বেও আমাদের মূল্য পরিশোধ করতে পারছে না, তিনি আরো বলেন,সেলার ও তিন লাখ গ্রাহকের মানবিক দিক বিবেচনা করে ধামাকা শপিং ডটকমের ব্যাংক হিসাব খুলে দেয়াসহ এ বিষয়ে যথাযথ সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিশেষ অনুরোধ করছি।’

এদিকে, ধামাকা শপিং ডট কমের এর একাধিক গ্রাহকের সাথে যোগাযোগ করা হলে, তারা বলেন, ধামাকা তাদের কথা অনুযায়ী গ্রাহকের টাকা রিফান্ড শুরু করছে, এতে বুঝা যায় ধামাকাকে ব্যবসা করতে দিলে ইনশাল্লাহ্ আমাদের টাকা ফেরত পাবো। তারা সরকারের উদ্দেশ্য বলেন, তিন লাখ গ্রাহকের মানবিক দিক বিবেচনা করে ধামাকা শপিং ডটকমের ব্যাংক হিসাব খুলে দেয়াসহ এ বিষয়ে যথাযথ সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিশেষ অনুরোধ জানাচ্ছি।’

 



Topic:


Leave your comment here:


Most Popular News
Top