Dhaka Saturday, April 27, 2024


বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কর্মচারীদের ঢাকা জেলা প্রশাসনের অর্থ সহায়তা


Published:
2023-06-23 05:46:55 BdST

Update:
2024-04-27 15:41:35 BdST

বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কর্মচারীদের ঢাকা জেলা প্রশাসনের অর্থ সহায়তা

বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সহায়তা ও পুনর্বাসনে কাজ করে যাচ্ছে ঢাকা জেলা প্রশাসন। সেই ধারাবাহিকতায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩০০ কর্মচারীকে মাথাপিছু ১০ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

বুধবার (২১ জুন) দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ৩০০ জন কর্মচারীর মাঝে মোট ৩০ লাখ টাকা বিতরণ করেন।

বঙ্গবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের পর পরই ঘটনাস্থলে তথ্য ও সহায়তা কেন্দ্র খুলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের তালিকা প্রণয়ন করেছে ঢাকা জেলা প্রশাসন। তালিকা অনুযায়ী এরই মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ হতে দোকান কর্মচারী ও ব্যবসায়ীদের ২৫ হাজার টাকা করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সহায়তা প্রেরণ করা হয়েছে।

এর আগে, ঢাকা জেলা প্রশাসন পক্ষে বিভাগীয় কমিশনার গত ১৭ এপ্রিল ৫০ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে ২০ হাজার টাকা করে ১০ লক্ষ টাকা এবং ১১ জন দোকান কর্মচারীকে ১০ হাজার টাকা করে ১ লক্ষ ১০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

পাশাপাশি, গত ১৯ এপ্রিল বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ১০০ জন ব্যবসায়ীকে ১ কোটি টাকার অর্থ অনুদান প্রদান করা হয়। একই দিন জেলা প্রশাসক ঢাকার সম্মেলন কক্ষে বঙ্গবাজারের ৬০ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে ২০ হাজার থেকে এক লক্ষ টাকা করে মোট ২০ লক্ষ টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়।

গত ২১ এপ্রিল ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩০০ দোকান কর্মচারীকে খাদ্য সহায়তা প্রদান করেন ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

এছাড়াও গত ২৭ এপ্রিল রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৮০ জন ক্ষুদ্র ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা করে মোট ২৪ লক্ষ টাকা বিতরণ করেন।



Topic:


Leave your comment here:


Most Popular News
Top