Dhaka Thursday, April 18, 2024

বর্তমান বাজারদর বিশ্লেষণ করার অনুরোধ ঠিকাদারদের


Published:
2021-11-17 09:10:04 BdST

Update:
2024-04-18 12:36:45 BdST

বাজারদর বিশ্লেষণ করে নতুন রেট সিডিউলের দাবি জানিয়েছেন গণপূর্তের ঠিকাদারেরা। আজ মঙ্গলবার গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতারের কাছে এ দাবির কথা তুলে ধরেন তারা।

বর্তমান নির্মাণ সামগ্রীর বাজার দরের ভিত্তিতে চলমান প্রকল্পসমূহের চুক্তিমূল্যের সাথে সমন্বয় করে বিল প্রদান নিশ্চিতকরণ, জাতীয় বাজেটের আলোকে বৃদ্ধিপ্রাপ্ত ভ্যাট এবং আইটি প্রকল্প ব্যয়ের সঙ্গে সমন্বয়পূর্বক বিল প্রদান, পিডব্লিউডি সিডিউল অব রেটস-২০১৮ এর প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে যেসব অসঙ্গতি এবং সীমাবদ্ধতা রয়েছে তা অনতি বিলম্বে সঠিকভাবে বাস্তবভিত্তিক সমাধানকরণ, প্রক্রিয়াধীন পিডব্লিউডি সিডিউল অব রেটস-২০২১ প্রণয়ন এবং দর নির্ধারণে সংশ্লিষ্ট ঠিকাদারদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিতকরণ; এ প্রক্রিয়ার প্রক্কলন প্রণয়নে প্রকল্পের পানি ও পয়ঃনিষ্কাশন, বৈদ্যুতিক সংযোগ এবং নিরাপত্তা ব্যয়সহ এর মূল্য সংযুক্তকরণসহ মোট ৯ দফা দাবি তুলে ধরেন ঠিকাদারেরা।

এ সময় উপস্থিত ছিলেন, এম. জামাল অ্যান্ড কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জামাল, কুশলী নির্মাতা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার রফিক, ন্যাশনাল ডেভলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আশ্রাফ, স্টারলাইট সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক ও বিএসিআই এর সভাপতি, বাংলাদেশ গণপূর্ত ঠিকাদার সমিতির সভাপতি, বঙ্গ বিল্ডার্স লি., নুরানী কনস্ট্রাকাশন লি. মজিদ সন্স কনস্ট্রাকশন লি., কিংডম বিল্ডার্স লি. এবং দেশ উন্নয়ন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকেরা। পরে মতিবিনিময় সভা করেন তারা।

এ সময় তাদের সমস্যা সমাধান করার আশ্বাস দিয়ে কাজ চালিয়ে যেতে বলেন গণপূর্তের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার। তিনি বলেন, ঠিকাদারী চুক্তিতে পিপিআর এর আলোকে উদ্ভূত সমস্যা নিরসনে পিডব্লিউডিতে সিপিটিইউ বুথ স্থাপন করে ঠিকাদারদের সমস্যা সমাধান করা হবে।

প্রতি তিনমাস পরপর মতবিনিময় করে উন্নয়ন কাজের সমন্বয় করা হবে; জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন এবং প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ বাস্তবায়নে গণপূর্ত অধিদফদর কাজ করবে বলেও জানান তিনি।




Leave your comment here:


Most Popular News
Top