Dhaka Sunday, April 28, 2024

নৌকায় ভোট দেওয়ার অপরাধে এক নারীকে গর্ভপাত করেন মনু!


Published:
2020-09-07 17:34:33 BdST

Update:
2024-04-28 11:35:37 BdST

ঢাকা-৫ (ডেমরা, যাত্রাবাড়ী ও আংশিক কদমতলী) আসনের যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা কাজী মনিরুর ইসলাম মনুর বিরুদ্ধে ভয়ংকর অভিযোগ পাওয়া গেছে।

অনসন্ধানে জানা যায়, শেখ হাসিনার সভামঞ্চে যিনি আগুন দিয়েছিলেন, আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর জুলুম-অত্যাচার চালিয়ে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠিয়েছিলেন, এমনকি নৌকায় ভোট দেওয়া কেন্দ্র করে গর্ভবর্তী এক মহিলাকে নির্যাতন করে গর্ভপাত করেছিলেন।

একই সাথে যাত্রাবাড়ী ও ডেমরা থানার এক সময়ের বিএনপির প্রতিষ্ঠাতা সেই কাজী মনিরুর ইসলাম মনুই এখন আওয়ামী লীগের নৌকা মনোনয়ন প্রত‌্যাশী।
অনুসন্ধানে আরো জানা যায়, ১৯৭৯ সালে নির্বাচনে এক নারী নৌকায় ভোট দেওয়ার অপরাধে তাকে ব্যাপক নির্যাতন করেন মনু।এসময় তার গর্ভের বাচ্চা নষ্ট হয়ে যায়।

নির্যাতিত নারীর স্বামী সোলায়মানের বাড়ি বরিশালে, তিনি ঢাকায় ভাড়া থাকতেন, পরবর্তী মনুর নির্যাতনে এলাকা ছেড়ে পালিয়ে যান।

নির্যাতিত নারীর স্বামী সোলায়মানে সাথে যোগাযোগ করেন "বিজনেস ট্রিবিউন" তিনি দুঃখ-ক্ষোভ হতাশা মেশানো কণ্ঠে বলেন, এই মনু একটা নরপিচাশ, আমি এবং আমার ওয়াইফ নৌকায় ভোট দেওয়ার অপরাধে তিনি আমাকে এবং আমার স্ত্রীকে ব্যাপক নির্যাতন করেন, এসময় আমার স্ত্রী গর্ভপাত করেন,এবং তিনি নিশ্চিত মৃত্যুর কোলে ঢোলে পড়েন,কিন্তু আল্লাহ তাকে বাঁচিয়েছেন।

কিন্ত আমার স্ত্রী মা হওয়ার ক্ষমতা হারিয়ে ফেলছে এইভাবে দুঃখ-ক্ষোভ ও হতাশা মেশানো কণ্ঠে কথাগুলো বলছিলেন নির্যাতিত নারী স্বামী সোলায়মান।
স্থানীয়দের কাছ থেকে জানা যায় মনু বিএনপি'র প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন এবং তিনি বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে তিনি সর্ব প্রথম যাত্রাবাড়ী দোলাইপাড় স্কুলে এনে সংবর্ধনা দিয়েছিলেন।জিয়ার বিশ্বস্ত লোক ছিলেন এই মনু।

এছাড়া আরো জানা যায়, তিনি ব্যাক্তিগত জীবনে মাদকাসক্ত,বিয়ে করছেন দুইটি, প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই মেয়ের বয়সী এক নারীকে বিয়ে করেন। তিনি বর্তমান দ্বিতীয় স্ত্রীর সঙ্গে আছেন। ‌এছাড়া তার এলাকায় মাদক ,ব্যবসা-বাণিজ্য, চাঁদাবাজি একচ্ছত্র নিয়ন্ত্রণ করেন তিনি। 



 

 

 



Topic:


Leave your comment here:


Most Popular News
Top