Dhaka Monday, May 13, 2024

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটিতে ঢাবি অধ্যাপক বদরুজ্জামান


Published:
2020-10-20 05:12:55 BdST

Update:
2024-05-13 06:11:17 BdST

অধ্যাপক বদরুজ্জামান ভূঁইয়া

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (১৯ অক্টোবর) এ কমিটি ঘোষণা করা হয়। পূর্ণাঙ্গ এ কমিটিতে শিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া।

জানা যায়, গত বছরের ১৬ নভেম্বর আওয়ামী লীগের সহযোগী এই সংগঠনের নতুন সভাপতি নির্বাচিত হয়েছিলেন নির্মল রঞ্জন গুহ, আর সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছিলেন আফজালুর রহমান বাবু। প্রায় ১১ মাস পর আজ কমিটি পূর্ণাঙ্গ করা হয়।

স্বেচ্ছাসেবক লীগের জন্ম ১৯৯৪ সালে। এরপর আহ্বায়ক কমিটি পার করে দেয় নয় বছর। ২০০৩ সালে প্রথম কমিটি হয় সংগঠনটির। ওই সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছিলেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাধারণ সম্পাদক হয়েছিলেন পঙ্কজ দেবনাথ। এর নয় বছর পর ২০১২ সালে হয় দ্বিতীয় কমিটি। দ্বিতীয় সম্মেলনে সভাপতি হন মোল্লা মো. আবু কাওছার ও সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ। এর সাত বছর পর আজ অনুষ্ঠিত হল সংগঠনটির তৃতীয় সম্মেলন। গঠনতন্ত্র অনুসারে প্রতি তিন বছর পরপর সম্মেলন করার কথা থাকলেও গত ২৫ বছরে তা হয়েছে মাত্র দুবার।

গত বছর ক্যাসিনোবিরোধী অভিযানের শুরুতেই স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা কাওছারের নাম আলোচনায় চলে আসায় ইমেজ সংকটে পড়ে যায় সংগঠনটি। বিতর্কের মধ্যে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় তাকে। অন্যদিকে সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয় সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথকে। এরপর নভেম্বরে সম্মেলনের মাধ্যমে সংগঠনটিতে নতুন নেতৃত্ব আসে।



Topic:


Leave your comment here:


Most Popular News
Top